মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর মুরাদনগরে তীব্র গরমে একই বিদ্যালয়ের ৭ শিক্ষার্থী অসুস্থ। কালের খবর ফায়ার ও পরিবেশ ছাড়পত্র জানতে চাওয়াতে ম্যানেজার সাকিল, সাংবাদিকের সাথে অশুভ আচরণ। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর মুরাদনগরে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ১জন নিহত। কালের খবর স্বাধীন সাংবাদিকতা রক্ষায় সাংবাদিকদের নিরাপত্তা জরুরি। কালের খবর সাতক্ষীরায় চার পিচ স্বর্ণের বার সহ আটক এক। কালের খবর সাতক্ষীরায় সড়ক দুর্ঘটনায় নিহত দুই। কালের খবর তারুণ্যের অহংকার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবিদ হাসান রুবেল নির্বাচনী প্রচারণায় ব্যস্ত। কালের খবর এক দফার আন্দোলনকে ব্যর্থ করতে বর্তমান যুবদল সরকারের সাথে আঁতাত করেছিল : অভিযোগ সাবেক নেতাদের। কালের খবর
নেপালে আন্তর্জাতিক জলবায়ু সম্মেলনে যোগ দিলেন সাংবাদিক এম আই ফারুক আহমেদ।

নেপালে আন্তর্জাতিক জলবায়ু সম্মেলনে যোগ দিলেন সাংবাদিক এম আই ফারুক আহমেদ।

সিনিয়র সাংবাদিক এম আই ফারুক আহমেদ।

আন্তর্জাতিক ডেস্ক :

দক্ষিণ এশীয়ার জলবায়ু পরিবর্তনের বিষয়ে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক জলবায়ু সম্মেলন। এতে বাংলাদেশের সাংবাদিক প্রতিনিধি হিসেবে অংশ নেন দৈনিক কালের খবরের সম্পাদক সাংবাদিক এম আই ফারুক আহমেদ। এ সম্মেলন আয়োজন করেন, এশিয়ান পিপলস মুভমেন্ট অন ডেট এন্ড ডেভেলপমেন্ট (এপিএমডিডি) আন্তর্জাতিক সংস্থা।

জানা যায়, গত ১৫ আগষ্ট সোমবার বিভিন্ন দেশের সাংবাদিকগণ হিমালয় এয়ারলাইন্সের বিমানে করে নেপালের কাঠমান্ডুতে পৌঁছান। আন্তর্জাতিক এ সম্মেলনে সাংবাদিকদের যোগদানের মাধ্যমে মঙ্গলবার
সকাল থেকে শুরু হয় আন্তর্জাতিক জলবায়ু সম্মেলন। এতে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেন, দৈনিক কালের খবরের সম্পাদক সাংবাদিক এম আই ফারুক আহমেদ।

এবিষয়ে সাংবাদিক এম আই ফারুক বলেন, বর্তমান জলবায়ু পরিবর্তনের ফলে বৈশ্বিক সমস্যা প্রকট আকার ধারন করেছে। যার ফলে বাংলাদেশেই সবচে বেশী ক্ষতির সম্মুখীন হচ্ছে। এমন সম্মেলন আয়োজন করার জন্য তিনি জলবায়ু সম্মেলন আয়োজক সংস্থার  প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি আরো জানান, এ বৈশ্বিক সমস্যা নিরসনের লক্ষ্যে বাংলাদেশর মত উন্নয়নশীল দেশগুলোর সাংবাদিকদের আমন্ত্রণ জানানো হয়। উক্ত সম্মেলনে বিশ্বের প্রায় ৬০টি দেশের সাংবাদিকরা উপস্থিত হয়েছেন। আমি বাংলাদেশের সাংবাদিক প্রতিনিধি হিসেবে, বাংলাদেশের বিষয়টি সম্মেলনে গুরুত্বসহকারে তুলে ধরেছি। আমার মত অন্যান্য দেশের সাংবাদিকরা ও তাদের নিজ নিজ দেশের অবস্থান তুলে ধরেন। তিনি আরও বলেন, আমি যেন বাংলাদেশের সাংবাদিক প্রতিনিধি হিসেবে সফলভাবে ও দেশের সুনাম রক্ষা করে সম্মেলন শেষ করে দেশে ফিরতে পারি, এই জন্য সকল সহকর্মী সাংবাদিক মহলসহ দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com